শনিবারের মধ্যেই ঠিক হবে নতুন অধিনায়ক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) জরুরি সভায়ও ঠিক করা গেল না বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের নতুন অধিনায়ক। আগামী শনিবার ঘোষণা করা হবে এশিয়া কাপের দল। এর মধ্যেই নতুন অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে আসা যাবে বলে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার বোর্ড সভা শেষে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানান, এশিয়া কাপ ও বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক ঠিক করার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে। বিবেচনায় থাকা ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করে অধিনায়ক ঠিক করবেন তিনি। বিশ্বকাপের দল ঘোষনার জন্য সময় থাকায় সেটা আরেকটু সময় নিয়ে করতে চায় বিসিবি।

গত বৃহস্পতিবার ওয়ানডে দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দেন তামিম ইকবাল। এর পরই বিসিবি সভাপতি বলেছিলেন, দু-একদিনের মধ্যে আলোচনা করে নতুন অধিনায়ক ঠিক করা হবে। কিন্তু গত ৫ দিনেও কার্যত কোনো অগ্রগতি হয়নি।

এশিয়া কাপের দল ঘোষণার শেষ তারিখ আগামী শনিবার। এর মধ্যেই নতুন অধিনায়কসহ দল চূড়ান্ত করে ফেলা হবে বলে জানান জালাল ইউনুস।

“আজকে আমাদের জরুরি একটি সভা ছিল এবং একটিই এজেন্ডা ছিল, অধিনায়কত্বের ব্যাপারে। মূলত এশিয়া কাপের অধিনায়ক আজকে নির্বাচন করার কথা ছিল। আজকে সভায় আমরা সবাই মাননীয় বোর্ড সভাপতিকে দায়িত্ব দিয়েছি অধিনায়ক বাছাই করার জন্য। উনি এখন ভেবেচিন্তে এবং অধিনায়কত্বের জন্য সম্ভাব্য বিবেচনায় যারা আছে, তাদের সঙ্গে কথা বলবেন এবং আমরা চূড়ান্ত করে ফেলব।”

“আশা করি, আগামী দুই-তিন দিনের মধ্যে, ১২ অগাস্ট পর্যন্ত ডেডলাইন আছে, তার আগে আমরা অধিনায়ক ঠিক করে আপনাদের জানিয়ে দেব।”

বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান ছাড়াও সম্ভাব্য ওয়ানডে অধিনায়কের আলোচনায় আছেন লিটন কুমার দাস ও মেহেদী হাসান মিরাজ।

আগামী ৩১ অগাস্ট শুরু হয়ে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে ওয়ানডে সংস্করণের এবারের এশিয়া কাপ। এবারের এশিয়া কাপ যৌথভাবে হবে পাকিস্তান ও শ্রীলঙ্কায়।

আপনি আরও পড়তে পারেন